Festival

নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২,.

নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২। নীলফামারী জেলার সেহরির সময়সূচী ২০২২। নীলফামারী জেলার ইফতারের সময়সূচি ২০২২। রমজান ক্যালেন্ডার নীলফামারী জেলা ২০২২। নীলফামারী জেলার সেহরি ও ইফতারের ক্যালেন্ডার ২০২২। ২০২২ সালের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময় সূচি । আজকের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২।নীলফামারী জেলার সকল উপজেলার সেহরি ও ইফতারের সময়সূচী। নীলফামারী জেলার সকল এলাকার সেহরি ও ইফতারের সময়সূচী। নীলফামারীর সকল উপজেলার সেহরি ও ইফতারের সমসূচি। ২০২২ সালের নীলফামারী জেলার রমজার ক্যালেন্ডার। নীলফামারীর সকল উপজেলার রমজান ক্যালেন্ডার ২০২২।

রমজানে নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

রমজান২০২২ সালের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি আপনারা যারা খুঁজছেন, তারা এই পোস্টের মাধ্যমে খুব সহজেই পেয়ে যাবেন । এই পোস্টে ২০২২ সালের রমজান মাসের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সঠিকভাবে দেওয়া আছে, আপনারা চাইলেই সময়সূচী টি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।
রমজান আরবি শব্দ। যার উৎপত্তি রজম নামক ধাতু থেকে। যার অর্থ- দহন করা বা ঝলসে দেওয়া। রমজানের এক মাস রোজা রাখার দ্বারা মুসলিমদের সব পাপ পুড়ে ছাই হয়ে যায়, রুহের কালিমা দূর হয়। মুমিনের হৃদয়ে জৌলুস আসে। তাকওয়ার অধিকারী ও মুত্তাকী হতে পারে। তাই এ মাসটির নাম রমজান।

Contents  hide 

রোজার নিয়ত ও ইফতারের দোয়া । রোজার গুরুত্ব, তাৎপর্য , সামাজিক শিক্ষা

রমজান মাসে সিয়াম সাধনার জন্য অনেকের কাছেই রমজান ক্যালেন্ডার ২০২২ না থাকায় সিয়াম সাধনার জন্য সেহরি ও ইফতারের প্রস্তুতি গ্রহন করতে কিছুটা দেরি হয়ে যায়। সকলেই সঠিক সময়ে সেহরি ও ইফতার করতে চায় তাই তাদের জন্য একটি সঠিক ক্যালেন্ডার থাকা জরুরি । নীলফামারী জেলার রমজান মাসের ক্যালেন্ডার সম্পর্কে জানতে পারবেন এই নিবন্ধে। নীলফামারীর বাসিন্দাদের সুবিধা হবে নীলফামারী জেলার রমজান মাসের সেহরি ও ইফতার এর সময়সূচী জেনে নিতে।

নীলফামারী জেলা রমজান ক্যালেন্ডার ২০২২ ইসলামিক ফাউন্ডেশন

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ ৭/৩/২০২২ তারিখে রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে। আরবী ১৪৪৩ হিজরি/২০২২ সালের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি। “সেহরির শেষ সময় সতর্কতামূলক ভাবে সুবহে সাদিকের ৩ মিনিট পূর্বে ধরা হয়েছে এবং ফজরের ওয়াক্তের শুরু সুবহে সাদিকের তিন মিনিট পর রাখা হয়েছে। অতএব সতর্কতামূলক শেষ সময়ের ৬ মিনিট পর ফজরের আজান দিতে হবে। সূর্যাস্তের পর সতর্কতামূলক ভাবে তিন মিনিট বাড়িয়ে ইফতারের সময় নির্ধারণ করা হয়েছে।” – ইসলামিক ফাউন্ডেশন।

আগামী ৩রা এপ্রিল থেকে ইনশাআল্লাহ ২০২২ সালের রমজান মাস শুরু হবে। যদিও এটা চাঁদ দেখার উপর নির্ভরশীল। এই পোস্টের মাধ্যমে বাংলাদেশের নীলফামারী জেলার পবিত্র মাহে রমজান এর সেহরি ও ইফতার এর সময়সূচী  উল্লেখ করা হল।

Copy-of-Unnamed-Design-4

নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময় সূচি জেনে নিলে নীলফামারীর বাসিন্দাদের রমজান মাসে সিয়াম সাধনায় সেহরি ও ইফতারের সময় সূচি জানতে ও অপরকে জানাতে সুবিধা হবে। নীলফামারী জেলার বাসিন্দারা এই ওয়েবসাইট থেকে খুব সহজেই রমজান মাসের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী জেনে নিতে পারবেন। নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সচি জানতে ইমেজ টি ডাউনলোড করে সংরক্ষন করতে পারেন অথবা আমাদের ওয়েবসাইট এ প্রবেশ করে নিয়মিত নীলফামারী জেলার সেহরি ও ইফতার সম্পর্কে জানতে পারবেন।

Copy-of-Copy-of-Unnamed-Design-2

নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২

যারা নীলফামারী জেলার রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি প্রয়োজন মনে করছেন। তারা আমাদের এই পোস্টে নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি পেয়ে যাবেন। এখানে থেকে রমজানের ক্যালেন্ডার ডাউনলোড করে নিবেন এবং ক্যালেন্ডারটি সংরক্ষন করবেন। শুধুমাত্র নীলফামারী জেলার না আমাদের ওয়েবসাইট থেকে বাংলাদেশের ৬৪ জেলার সেহরি ও ইফতারের সময় সূচি ডাউনলোড করতে পারবেন। আমাদের ওয়েবসাইট এর সকল তথ্য আমরা নিয়মিত আপডেট করি তাই সকল আপডেট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Related Articles

Back to top button