নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২,.

নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২। নীলফামারী জেলার সেহরির সময়সূচী ২০২২। নীলফামারী জেলার ইফতারের সময়সূচি ২০২২। রমজান ক্যালেন্ডার নীলফামারী জেলা ২০২২। নীলফামারী জেলার সেহরি ও ইফতারের ক্যালেন্ডার ২০২২। ২০২২ সালের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময় সূচি । আজকের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২।নীলফামারী জেলার সকল উপজেলার সেহরি ও ইফতারের সময়সূচী। নীলফামারী জেলার সকল এলাকার সেহরি ও ইফতারের সময়সূচী। নীলফামারীর সকল উপজেলার সেহরি ও ইফতারের সমসূচি। ২০২২ সালের নীলফামারী জেলার রমজার ক্যালেন্ডার। নীলফামারীর সকল উপজেলার রমজান ক্যালেন্ডার ২০২২।

রমজানে নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

রমজান২০২২ সালের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি আপনারা যারা খুঁজছেন, তারা এই পোস্টের মাধ্যমে খুব সহজেই পেয়ে যাবেন । এই পোস্টে ২০২২ সালের রমজান মাসের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সঠিকভাবে দেওয়া আছে, আপনারা চাইলেই সময়সূচী টি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।
রমজান আরবি শব্দ। যার উৎপত্তি রজম নামক ধাতু থেকে। যার অর্থ- দহন করা বা ঝলসে দেওয়া। রমজানের এক মাস রোজা রাখার দ্বারা মুসলিমদের সব পাপ পুড়ে ছাই হয়ে যায়, রুহের কালিমা দূর হয়। মুমিনের হৃদয়ে জৌলুস আসে। তাকওয়ার অধিকারী ও মুত্তাকী হতে পারে। তাই এ মাসটির নাম রমজান।

Contents  hide 

রোজার নিয়ত ও ইফতারের দোয়া । রোজার গুরুত্ব, তাৎপর্য , সামাজিক শিক্ষা

রমজান মাসে সিয়াম সাধনার জন্য অনেকের কাছেই রমজান ক্যালেন্ডার ২০২২ না থাকায় সিয়াম সাধনার জন্য সেহরি ও ইফতারের প্রস্তুতি গ্রহন করতে কিছুটা দেরি হয়ে যায়। সকলেই সঠিক সময়ে সেহরি ও ইফতার করতে চায় তাই তাদের জন্য একটি সঠিক ক্যালেন্ডার থাকা জরুরি । নীলফামারী জেলার রমজান মাসের ক্যালেন্ডার সম্পর্কে জানতে পারবেন এই নিবন্ধে। নীলফামারীর বাসিন্দাদের সুবিধা হবে নীলফামারী জেলার রমজান মাসের সেহরি ও ইফতার এর সময়সূচী জেনে নিতে।

নীলফামারী জেলা রমজান ক্যালেন্ডার ২০২২ ইসলামিক ফাউন্ডেশন

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ ৭/৩/২০২২ তারিখে রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে। আরবী ১৪৪৩ হিজরি/২০২২ সালের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি। “সেহরির শেষ সময় সতর্কতামূলক ভাবে সুবহে সাদিকের ৩ মিনিট পূর্বে ধরা হয়েছে এবং ফজরের ওয়াক্তের শুরু সুবহে সাদিকের তিন মিনিট পর রাখা হয়েছে। অতএব সতর্কতামূলক শেষ সময়ের ৬ মিনিট পর ফজরের আজান দিতে হবে। সূর্যাস্তের পর সতর্কতামূলক ভাবে তিন মিনিট বাড়িয়ে ইফতারের সময় নির্ধারণ করা হয়েছে।” – ইসলামিক ফাউন্ডেশন।

আগামী ৩রা এপ্রিল থেকে ইনশাআল্লাহ ২০২২ সালের রমজান মাস শুরু হবে। যদিও এটা চাঁদ দেখার উপর নির্ভরশীল। এই পোস্টের মাধ্যমে বাংলাদেশের নীলফামারী জেলার পবিত্র মাহে রমজান এর সেহরি ও ইফতার এর সময়সূচী  উল্লেখ করা হল।

Copy-of-Unnamed-Design-4

নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময় সূচি জেনে নিলে নীলফামারীর বাসিন্দাদের রমজান মাসে সিয়াম সাধনায় সেহরি ও ইফতারের সময় সূচি জানতে ও অপরকে জানাতে সুবিধা হবে। নীলফামারী জেলার বাসিন্দারা এই ওয়েবসাইট থেকে খুব সহজেই রমজান মাসের নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী জেনে নিতে পারবেন। নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সচি জানতে ইমেজ টি ডাউনলোড করে সংরক্ষন করতে পারেন অথবা আমাদের ওয়েবসাইট এ প্রবেশ করে নিয়মিত নীলফামারী জেলার সেহরি ও ইফতার সম্পর্কে জানতে পারবেন।

Copy-of-Copy-of-Unnamed-Design-2

নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২

যারা নীলফামারী জেলার রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি প্রয়োজন মনে করছেন। তারা আমাদের এই পোস্টে নীলফামারী জেলার সেহরি ও ইফতারের সময়সূচি পেয়ে যাবেন। এখানে থেকে রমজানের ক্যালেন্ডার ডাউনলোড করে নিবেন এবং ক্যালেন্ডারটি সংরক্ষন করবেন। শুধুমাত্র নীলফামারী জেলার না আমাদের ওয়েবসাইট থেকে বাংলাদেশের ৬৪ জেলার সেহরি ও ইফতারের সময় সূচি ডাউনলোড করতে পারবেন। আমাদের ওয়েবসাইট এর সকল তথ্য আমরা নিয়মিত আপডেট করি তাই সকল আপডেট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Related Posts

German Unity Day in Germany, October 3

The twentieth of February is the German National Flag Day. On this day, the German government honors its vast and varied German identity, history and culture with…

World Mosquito Day

Friday, August 20 is World Mosquito Day 2022. World Mosquito Day is observe to celebrate the discovery of the relationship between mosquitoes and the life-threatening disease, Malaria….

World Vegetarian Day, October 1

World Vegetarian Day is celebrated every year, on the 6th day of May every year. It was founded in 1999 with the objective of promoting vegetarianism and…

International Savings Day

International Savings Day, World Savings Day

World Savings Day is celebrate on the second Sunday of May every year. World Savings Day is an international day devoted to World War II veterans and…

Global Handwashing Day

Global Handwashing Day

Every year, people all over the world commemorate the second week of May, when they observe World Hand washing Day. This special day is dedicate to promote…

Leave a Reply

Your email address will not be published.