অনলাইন ইনকাম

ইমেইল মার্কেটিং করে আয় করুন লক্ষ লক্ষ টাকা

আমাদের দেশে হাজারো ছেলেমেয়ে রয়েছে যারা আজকে বেকার। বেকারত্ব ঘোচাতে আজকে আমি নতুন পোস্টের সাথে আপনাদের পরিচিত করে দিবো। আপনারা হয়তো অনেকেই জানেন আবার জানেন না যে ইমেইল মার্কেটিং করে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যায়। ইমেইল মার্কেটিং করে আয় করুন লক্ষ লক্ষ টাকা

 

সো ভিউয়াস, আপনি নিজকে এমন ভাবে প্রতিষ্ঠিত করুন যাতে সমাজ আপনাকে বেকারত্বের স্বীকৃত যেনো দিতে না পারে। আমি শুধু অনলাইনে প্রতিষ্ঠিত হাওয়ার কথা বলি নাই। আপনার উপর সবকিছু ডিফেন্ড করতেছে যে নিজে কি করতে ভালোবাসেন। সেভাবে জীবনকে সেটেল করুন আর প্রতিষ্ঠিত হাওয়ার চেষ্টা করুন।

 

আপনারা যারা অনলাইনে ক্যারিয়ার গঠন করার সিদ্ধান্তঃ নিয়েছেন। আমি আশাবাদী আমার লেখা আর্টিকেলটি অপনাকে অনেক কিছু বুঝতে সহযোগিতা করবে। চাইলে আপনি আর্টিকেলটি স্কিপ করতে পারেন। আর যদি ভাবেন যে না, আর্টিকেলটি হেল্পফুল তাহলে আমি সাজেস্ট করবো ফাস্ট টু লাস্ট মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাকঃ-

 

 

 

ইমেইল মার্কেটিং কি?

ইমেইল মার্কেটিং কি? এই প্রশ্নের উত্তর না জানলে তো বড় মুশকিল। আর হ্যাঁ,মুশকিলের অবসান ঘটাতে তার জবাবটি এমন যে, ইমেইল মার্কেটিংয়ের মাধ্যমে বিক্রিত পন্য,কোন সার্ভিস, ভিডিও, কনটেন্ট ইত্যাদি এক জায়গা থেকে অন্য জায়গায় ছড়িয়ে দেওয়া। আর যে ব্যক্তিকে টার্গেট করে পাঠাবেন সে যদি ইমেইল ওপেন করে আপনার প্ররিত বার্তায় সম্মতি প্রদান করে। আপনার পন্য বা সার্ভিস গ্রহন করতে ইচ্ছা প্রকাশ করে তাহলে আপনি একটি কাস্টমার পেয়ে গেলেন।

 

 

 

ইমেইল মার্কেটিং কিভাবে কাজ করে

মার্কেটিং মূলত কাজ করেঃ- স্মার্ট ফোন কিংবা পিসি দিয়ে সফটওয়্যার মাধ্যমে হাজারো কাস্টমারের কাছে ইমেইল পাঠাবেন। যারা আপনার সার্ভিস বা পন্য নিতে ইচ্ছুক তারা ইমেইল মাধ্যমে অর্ডার করতে পারবে। আর আপনি সেসব কাস্টমারকে সাথে ব্যবসা শুরু করতে পারবেন আর এটাই মুলত ইমেইল মার্কেটিং। আর হ্যাঁ, ইমেইল মার্কেটিং শরুর পূর্বে আপনাকে সফটওয়্যার সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করতে হবে। প্রয়োজনীয় সফটওয়্যার লিস্ট নিচে উল্লেখ করা হয়েছে।

 

 

 

ইমেইল মার্কেটিং করার জন্য প্রয়োজনীয় সফটওয়্যার বা সার্ভিসের নাম

1. Active Campaign
2. keap
3. AWeber
4. Drip
5. MailChimp
6. ConvertKit
7. Hub Spot(Free plan)
8. Get Response
9. Sendln Blue
10. Constant Contact

ইমেইল মার্কেটিং করার জন্য কিছু সফটওয়্যারের সাথে পরিচিত হতে হবে। আর আমরা সাধারণত যে ইমেইল গুলো ব্যবহার করি একসাথে এতোগুলো ইমেইল পাঠানো সম্ভব হবে না। আপনি যদি প্রফেশনাল ইমেইল মার্কেটিং করতে চান তার জন্য আপনাকে কিছু সফটওয়্যার সম্পর্কে জানতে হবে।

 

 

 

ইমেইল কালেকশন করুন

আপনি নিজেই ইমেইল কালেকশন করতে পারবেন। এর জন্য আপনাকে খুজতে হবে অনলাইনে। আবার এর জন্য আপনি কয়েকটি বিষয় কাজে লাগাতে পারেন তারমধ্যে ভালো ইমেইল কালেকশন করার টুলস এবং একটি ভিপিএন ও প্রয়োজন হতে পারে।
নিচে উল্লেখ্যিত অনলাইনে ইমেইল কালেকশনের জন্য কয়েকটি টুলস দেওয়া হলো

 

  1. Sleeknote.
  2. OptinMonster.
  3. Gravity Forms.
  4. Bloom.
  5. SumoMe.

 

কিভাবে ইমেইল মার্কেটিং করবেন?

কিভাবে ইমেইল মার্কেটিং করবেন? সে বিষয় নিয়ে নিম্নে আলোচনা করা হলোঃ-

 

 

ই-কমার্স এর প্রোডাক্ট বিক্রি করে

জি, আপনি ইমেইলের মাধ্যমে আপনার প্রোডাক্ট সমূহ ক্রেতার কাছে বিক্রি করতে পারবেন। এই জন্য আপনাকে ইমেইলের মাধ্যমে প্রোডাক্টের নমুনা কাস্টমারের কাছে প্রদান করতে হবে।

 

 

নিজস্ব টিউটরিয়াল বিক্রি করে

হ্যাঁ, আপনি যদি কোনো বিষয়ে দক্ষ হয়ে থাকেন। তাহলে সে বিষয়ের উপর ভিডিও টিউটরিয়াল তৈরি করে। সেগুলো আপনি ইমেইল মার্কেটিংয়ের মাধ্যমে তা বিক্রি করে আয় করতে পারবেন।

 

 

বিভিন্ন সার্ভিস সম্পর্কে অফার প্রদান

যদি আপনার ব্যবসা প্রতিষ্ঠান থাকে তাহলে আপনি সেই ব্যবসা প্রতিষ্ঠান কে ইমেইলের মাধ্যমে পরিচিত অর্জন করতে পারেন। আর বিশেষ করে আপনার সার্ভিস সম্পর্কে যখন সবাই জানতে পারবে,তখন আপনার ব্যবসা প্রতিষ্ঠান খুবই ডেপলভ করবে। আর কাস্টমারের সংখ্যা হু হু করে বেড়ে যাবে। এটা কিন্তু একটা গুড আইডিয়া বলে মনে করি। আর আপনার আয়ও কিন্তু বৃদ্ধি পাবে।

 

 

অনলাইন মার্কেটপ্লেসে কাজ করুন

ভাই আপনি যদি প্রফেশনাল ইমেইল মার্কেটর হন তাহলে তো কোনো সমস্যা থাকার কথা নয়। আপনার জন্য তো টাকা ইনকাম করার দরজা অলটাইম খোলা রয়েছে। এর জন্য একটা ঝটপট করে ইমেইল একাউন্ট ক্রিয়েট করুন। আর অনলাইন মার্কেট প্লেসে বিভিন্ন ব্যক্তির কাজ করে টাকা আয় করুন

 

 

শেষ কথা
সম্মানিত ভিউয়াস, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আর্টিকেলটি পড়ার জন্য। আর হ্যাঁ, আমার আর্টিকেলটি পরে যদি আপনি একটুও উপকৃত হন, তাহলে আমি নিজকে ধন্য মনে করবো। আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন বিষয়ে আর্টিকেল লেখার। তাই আপনারা যারা আপডেট কোনো বিষয় সম্পর্কে জানতে চান তারা প্রতিনিয়ত আমার সাইটে ভিজিট করতে পারেন। আপনার যদি কোন বিষয় সম্পর্কে জানার আগ্রহ থাকে। তাহলে আপনারা কমেন্ট সেকশনে কমেন্টের মাধ্যমে বলতে পারেন। আমি যথাসাধ্য চেষ্টা করবো সে বিষয় নিয়ে আর্টিকেল লেখার। এই আশা ব্যক্ত করে আবারো সালাম দিয়ে শেষ করছি আচ্ছালামু আলাইকুম। ইমেইল মার্কেটিং করে আয় করুন লক্ষ লক্ষ টাকা

Tags

Related Articles

Back to top button